728x90 AdSpace

Latest News

Sunday, November 27, 2016

এমপি-ইউএনও-ইউপি চেয়ারম্যানর বিরুদ্ধে সাঁওতালদের মামলা

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলার ঘটনায় আরেকটি মামলা হয়েছে। শনিবার দুপুর আড়াইটার দিকে গোবিন্দগঞ্জ থানায় থমাস হেমব্রম বাদী হয়ে এই মামলাটি করেন বলে নিশ্চিত করেছেন গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত সরকার।

মামলায় গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সাংসদ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল হান্নান, রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আবদুল আউয়াল, সাপমারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাকিল আহমেদসহ ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয়েছে।

 মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলা গ্রহণ করা হয়েছে। এখন তদন্ত করে দেখা হবে। যাঁদের নামে মামলা হয়েছে, তদন্তে প্রমাণিত হলে তাঁদের আইনের আওতায় আনা হবে।

গত ৬ নভেম্বর গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জের সাঁওতাল অধ্যুষিত সাপমারা ইউনিয়নের মাদারপুর ও জয়পুর গ্রামে মিলের বিরোধপূর্ণ জমি উদ্ধারকে কেন্দ্র করে সাঁওতালদের সঙ্গে চিনিকলের শ্রমিক ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে।

সশস্ত্র হামলার পাশাপাশি বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের ঘটনাও ঘটে ওইদিন। এতে একজন নিহত ও পরে এলাকার ধানক্ষেত থেকে আরেকজনের লাশ উদ্ধার করা হয়।

এর আগে ১৬ নভেম্বর সাঁওতালদের পক্ষে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা করেন উপজেলার রামপুরা গ্রামের সমেস্বর মুরমুর ছেলে স্বপন মুরমু।
http://bangla.samakal.net/2016/11/26/251982

  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Item Reviewed: এমপি-ইউএনও-ইউপি চেয়ারম্যানর বিরুদ্ধে সাঁওতালদের মামলা Description: Rating: 5 Reviewed By: Tudu Marandy and all
Scroll to Top