Place for Advertisement

Please Contact: spbjouralbd@gmail.com

বাংলাদিশম সান্তাল বাইসি,সান্তাল উইকি,আদিবাসী মুক্তি মোর্চা, সাঁওতালী ভাষা উন্নয়ন কমিটি,বাংলাদেশ ব্যানার নিয়ে সাহেব বাজারের জিরো পয়েন্টে সান্তালী ( রোমান সান্তালী ) বর্ণমালা প্রতিষ্ঠার দাবীতে মানব বন্ধন করেন






গত ৯ ফেব্রুয়ারী, ২০১৩, রাজশাহী মহানগরীতে বৃহত্তর রাজশাহী অঞ্চলের সকল স্তরের সান্তাল জনগন নিজ নিজ সংগঠনের (  বাংলাদিশম সান্তাল বাইসি,সান্তাল উইকি,আদিবাসী মুক্তি মোর্চা, সাঁওতালী ভাষা উন্নয়ন কমিটি,বাংলাদেশ, )ব্যানার নিয়ে সাহেব বাজারের জিরো পয়েন্টে সান্তালী ( রোমান সান্তালী ) বর্ণমালা প্রতিষ্ঠার দাবীতে মানব বন্ধন করেন।

মানব বন্ধনে বক্তাগন দাবী করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে বাংলাদেশে বসবাসরত মেজরিটি সান্তালদের মধ্যে শতাধিক বছরের প্রচলিত ও মতামতের   ভিত্তিতেই রোমান সান্তালী বর্ণমালাকে গ্রহন করে প্রাথমিক স্তরের সান্তাল শিক্ষার্থীদের জন্য পাঠ্য পুস্তক প্রণয়ন করতে হবে , জন বিচ্ছিন্ন বা কোন স্বার্থান্বেষী সংগঠনের সিদ্ধান্ত কে বাংলাদেশে বসবাসরত মেজরিটি সান্তাল জনগন মানবে না । উক্ত মানব বন্ন্ধনে মাহালী সম্প্রদায়ের জনগণও উপস্থিত ছিলেন । সান্তাল জনগণ মনে করে, বাংলাদেশে বসবাসরত মেজরিটি সান্তাল জসগণের মতামত উপেক্ষা করে সরকার কোন হটকারী সিদ্ধান্ত নেবে না।

মানব বন্ধনের শেষে , মাননীয় মন্ত্রী, গণ ও প্রাথমিক শিক্ষা কে স্থানীয় শিক্ষা অফিসারের মাধ্যমে স্মারক লিপি প্রদান করা হয়।











Share on Google Plus

About Tudu Marandy and all

1 comments:

  1. বাংলাদেশে বসে রোমান হরফ চর্চা ।
    ফাইজলামির আর জায়গা পান না ?

    ReplyDelete