728x90 AdSpace

Latest News

Wednesday, June 12, 2013

আদিবাসী মিশনে হামলার আশঙ্কায় পুলিশ মোতায়েন


:: ঘোড়াঘাট প্রতিনিধি ::
দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় জমি-জমা সংক্রান্ত বিরোধে আদিবাসী ও মুসলামনদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় উপজেলার বুলাকীপুর আদিবাসী মিশনে হামলার আশঙ্কায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গত বৃহস্পতিবার ঘোড়াঘাট উপজেলার রঘুনাথপুর আদিবাসী পাড়ায় জমা-জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় এক জন নিহত হয়েছেন ও তিন জন আহত হওয়ার ঘটনায় ঐ এলাকায় আদিবাসী ও মুসলমানদের মধ্যে দফায় দফায় সংর্ঘষ ও লুটপাটের ঘটনা ঘটেছে। ঘটনার সুযোগ নিয়ে তৃতীয় পক্ষ আদিবাসীদের উপর হামলা এবং তাদের বাড়ী থেকে প্রায় ২৭টি গরু চুরি করেছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, রঘুনাথপুর মৌজার আমবাগান সহ ১৫ বিঘা জমি নিয়ে উপজেলার ভেলাইন গ্রামের মো আজিজার প্রধানের সাথে পার্শ্ববর্তী রঘুনাথপুর আদিবাসি গ্রামের হোপনা মার্ডির ওয়ারিশগনের সাথে সংর্ঘষ বাধে। এ ঘটনায় আজিজার প্রধান এর চাচাতো ভাই মুর্শিদ নিহত হয় এবং চাচা মো: আজাহার ও তার দুই ছেলে মহবুল(৩৫) ও আরিফ (৩২) গুরুতর আহত হয়।
বুলাকীপুর আদিবাসী মিশনে হামলা করে প্রধন ফটক ভেঙ্গে দেয় প্রতিপক্ষের লোকজন। এদিকে আদিবাসী মিশনে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ মোতায়েন করা হয়েছে।
শুক্রবার এ ঘটনার পর ওই এলাকা থেকে এ পযর্ন্ত আদিবাসীদের ১৮টি গরু উদ্ধার করা হয়েছে। বাকি গরুগুলো উদ্ধারের চেষ্টা চলছে।
ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ. বি. এম জাহিদুল ইসলাম জানান, শান্তিশৃঙ্খলা রক্ষার্থে মিশনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Source:http://www.poriborton.com/article_details.php?article_id=21624
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Item Reviewed: আদিবাসী মিশনে হামলার আশঙ্কায় পুলিশ মোতায়েন Description: Rating: 5 Reviewed By: Tudu Marandy and all
Scroll to Top