Place for Advertisement

Please Contact: spbjouralbd@gmail.com

সাঁওতাল পল্লীতে পুলিশের আগুন: তদন্তের নির্দেশ হাইকোর্টের

গোবিন্দগঞ্জের সাঁওতাল পল্লীতে পুলিশের অগ্নিসংযোগের অভিযোগ বিষয়ে গাইবান্ধার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
 
মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের এক সম্পূরক আবেদনের প্রেক্ষিতে বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
 
অগ্নিসংযোগের ঘটনায় তদন্ত করে আগামী ১৫ দিনের মধ্যে এ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৮ জানুয়ারি দিন ধার্য্য করেছেন হাইকোর্ট ।
 
এছাড়া গত ২৬ নভেম্বর স্থানীয় সাঁওতাল টমাস হেমব্রমের থানায় করা আবেদনকে এফআইআর হিসেবে গ্রহণ করে তদন্তের জন্য রংপুর রেঞ্জের ডিআইজিকে নির্দেশ দিয়েছেন আদালত।
 
পুলিশ সুপারের নীচে নয় এমন কোনো কর্মকর্তার তত্ত্বাবধানে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) এই মামলার তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। 
 
আদালতে আসকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবু ওবায়েদুর রহমান। সাঁওতালদের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।  
 
ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু বলেন, আদালত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে সুনির্দিষ্টভাবে আগুনের ঘটনাটি তদন্ত করতে বলেছেন।
 
উল্লেখ্য, গত ৬ নভেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাঁওতাল পল্লীর চিনিকল কর্তৃপক্ষের জমি দখলে নিতে গিয়ে পুলিশ ও স্থানীয়দের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এই ঘটনায় গোলাগুলিতে তিন সাঁওতাল নিহত হন। আহত হন কমপক্ষে ৩০ জন।
http://www.jugantor.com/online/national/2016/12/14/33755/
Share on Google Plus

About Santali Pạrsi

0 comments:

Post a Comment